বুধবার, ০১ মে ২০২৪, ০২:৪০ অপরাহ্ন

নেত্রকোনার কংস নদে নৌকাডুবিতে এক শ্রমিক নিখোঁজ

বিজয় চন্দ্র দাস, নেত্রকোনা প্রতিনিধি:
নেত্রকোনা: জেলার মোহনগঞ্জে কংস নদে ধানবোঝাই নৌকাডুবিতে রেজাউল ইসলাম ওরফে শিরমনি (৩০) নামে এক শ্রমিক নিখোঁজ হয়েছেন।আজ মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত নিখোঁজ শ্রমিকের খোঁজ মেলেনি।

গতকাল সোমবার রাতে মোহনগঞ্জ পৌর শহরের উত্তর দৌলতপুর বালু ঘাট এলাকায় এই দুর্ঘটনা ঘটেছে।আজ মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত তাঁর খোঁজ মেলেনি। নিখোঁজ শিরমনি পার্শ্ববর্তী জেলা সুনামগঞ্জের দিরাই উপজেলার মাছিমপুর গ্রামের উসমান গণির ছেলে। তিনি পেশায় একজন শ্রমিক। 

আজ মঙ্গলবার বিকালে নৌকাডুবির বিষয়টির সত্যতা  নিশ্চিত করেন ফায়ার সার্ভিসের ময়মনসিংহ স্টেশনের ডুবুরি দলের লিডার জমিয়ত আলী। তিনি বলেন: খবর পেয়ে সকাল পৌনে ৯টার দিকে এসে উদ্ধার অভিযান শুরু করেছি। দুই দফা নৌকার ভেতরে গিয়ে খোঁজ করে শিরমনিকে পাওয়া যায়নি। উদ্ধার অভিযান চলছে।’

নৌকা থেকে বেঁচে যাওয়া শ্রমিক ও পুলিশ থেকে জানা গেছে, নৌকায় মাঝিসহ মোট পাঁচজন ছিলেন। ঘাটে বাঁধা ছিল নৌকাটি। রাত ৩টার দিকে নৌকার তলা বিকট শব্দে ফেটে গিয়ে দ্রুত তলিয়ে যায়। এতে ঘুমন্ত চারজন নৌকা থেকে বেরিয়ে সাঁতরে তীরে উঠলেও শিরমনি নৌকার ভেতরে আটকা পড়েন।

ঘটনাস্থলে থাকা মোহনগঞ্জ থানার উপপরিদর্শক পিন্টু চন্দ্র দে বলেন: স্টিল বডির নৌকাটিতে ২৫০ বস্তায় ৪৫৬ মণ ধান ছিল। গতকাল সন্ধ্যায় দিরাই থেকে নৌকাটি ধান নিয়ে এসে মোহনগঞ্জ পৌর শহরের দৌলতপুর ঘাটে ভেড়ে। পরে রাত ৩টার দিকে বিকট শব্দে তলা ফেটে ডুবে যায় নৌকাটি।

নৌকা থেকে বেঁচে যাওয়া শ্রমিক সেলিম মিয়া বলেন: রাতে বৃষ্টি থাকায় আমরা ভেতরে ঘুমাচ্ছিলাম। ৩টার দিকে বিকট শব্দ হয়। শব্দে ঘুম ভেঙে যায়,দেখি নৌকা তলিয়ে যাচ্ছে। তখন যে যার মতো পাড়ে তাড়াহুড়ো করে উঠেছে। তীরে উঠে দেখি শিরমনি নেই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ছাব্বির আহম্মেদ আকুঞ্জি জানান,  আজ ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে নিখোঁজ ব্যক্তিসহ নৌকাটি উদ্ধারে ময়মনসিংহ থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335